এরদোগানের সঙ্গে কথা বলতে তুরস্ক যাচ্ছেন পুতিন

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের আমন্ত্রণে সেদেশে সফরে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রুশ প্রেসিডেন্টের উপদেষ্টা ইউরি উসাকভ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন। খবর ডেইলি সাবাহর।

রুশ প্রেসিডেন্টের মুখপাত্র বলেন, তুরস্কের প্রেসিডেন্ট আমাদের প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানিয়েছেন। তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন। আঙ্কারা সফরের পরিকল্পনা নেওয়া হচ্ছে। এখনও তারিখ চূড়ান্ত হয়নি।

গত বছরের ফেব্রুয়ারিতে রাশিয়া কিয়েভে হামলার চালানোর পর তুরস্কই বিশ্বের কয়েকটি দেশের একটি যেটি দুদেশের সঙ্গে সমান্তরাল সম্পর্ক বজায় রেখে আসছে।

ইউক্রেন যুদ্ধ শুরু করার জন্য রাশিয়াকে দুষছে পশ্চিমারা। তবে তুরস্ক এক্ষেত্রে মস্কো ও কিয়েভের সঙ্গে সমান সম্পর্ক বজায় রেখে আসছে। দুপক্ষকে এক টেবিলে বসাতেও ভূমিকা রেখেছে।

কিয়েভে হামলা চালানোয় রাশিয়ার ওপর অন্যরা নিষেধাজ্ঞা দিলেও তুরস্ক বিরত ছিল।

এর আগে একাধিক প্রতিবেদনে বলা হয়েছিল যে, ইউক্রেনের প্রেসিন্টে ভলোদিমির জেলেনস্কি তুরস্কে সফরে যাচ্ছেন। এর আগে জাতিসংঘ ও তুরস্কের মধ্যস্ততায় ব্লাক সি গ্রেইন চুক্তি হয়।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।